1. admin@nayeralo.com : News :
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে বিএসটিআই’র এর উদ্যোগে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে পালিত হয়েছে বিশ্ব মেট্রোলজি দিবস রাজশাহী মহানগরীতে বিএসটিআই’র অভিযানে ০৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের কার্যক্রম গ্রহণ রংপুরে বর্ণিল আয়োজনে বিশ্ব মান দিবস পালিত বিএসটিআই, রংপুর কর্তৃক ১টি অবৈধ মশার কয়েল ফ্যাক্টরি সিলগালা এবং সীলগালাকৃত প্রতিষ্ঠান এর সীলগালা ভাঙ্গার জন্য নিয়মিত মামলা আলামত জব্দ সিঙ্গাপুরে সূর্যাস্ত দেখার ৩টি চমৎকার জায়গা গো-খাদ্য ও দুধে ক্ষতিকর কেমিক্যাল! সাইপ্রাসে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত ‘ভারতের সাধারণ মানুষও পাকিস্তানের সঙ্গে খেলতে চায়’ মাশরাফি-পাইলটদের সঙ্গে সাবেক সতীর্থ রোকন প্রিমিয়ার লিগ ক্রিকেটের দলবদল পেছাল ছয় দিন

‘ভারতের সাধারণ মানুষও পাকিস্তানের সঙ্গে খেলতে চায়’

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
  • ১৩৫ বার পঠিত

ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ও জমজমাট প্রতিদ্বন্দ্বিতা হিসেবে ধরা হয় ভারত-পাকিস্তানের লড়াইকে। এ দুই প্রতিবেশি দেশের লড়াই শুধু সীমাবদ্ধ থাকে না ক্রিকেটে, ছড়িয়ে পড়ে দুই দেশের প্রায় সব জাতীয় ইস্যুতেই। কিন্তু রাজনৈতিক কারণে দীর্ঘদিন ধরে মুখোমুখি হয় না ভারত-পাকিস্তান।

পেছন ফিরে তাকালে দেখা যায় আইসিসি কিংবা বহুজাতিক ইভেন্ট বাদ দিলে দুই দলের দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ হয়েছে সবশেষ প্রায় অর্ধযুগ আগে ২০১২-১৩ সালে। আর টেস্ট সিরিজের কথা ধরলে ফিরতে হবে এক যুগ আগে, ২০০৭ সালে।

মাঝের এই সময়টাতে বেশ কয়েকবার চেষ্টা করা হয়েছে দুই দলের দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের। খুব কাছে গিয়েও সফল হয়নি সে প্রচেষ্টা। এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন ব্যবস্থাপনা পরিচালক ওয়াসিম খান জানাচ্ছেন খুব দ্রুতই তারা ভারতের সঙ্গে খেলতে চান।

তিনি জানান ভারতের সাধারণ জনগণ এবং সাংবাদিকরাও চায় ভারত-পাকিস্তানের মধ্যকার সিরিজ হোক। নিজের দায়িত্ব নিয়ে সংবাদমাধ্যমে প্রথমবারের মতো ওয়াসিম খান বলেন, ‘ভারতীয় সাংবাদিক এবং সে দেশের মানুষের কাছ থেকে আমি অনেক বার্তা পাই। তারাও চায় ভারত-পাকিস্তানের খেলা হোক। কিন্তু দূর্ভাগ্যবশত এর মাঝে রাজনীতি চলে আসায় হচ্ছে না। আমি বিশ্বাস করি না যে খেলার মাঝে এসব আসতে পারেন। কিন্তু আমাদের পরিবেশে এটা হয়। বিশেষ করে ভারতে অনেক বেশি হয়।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

সর্বসত্ত্ব সংরক্ষিত : ‘ন্যায়ের আলো’ তে প্রকাশিত/প্রচারিত যেকোন সংবাদ, আলোকচিত্র, অডিও বা ভিডিওচিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং নিষিদ্ধ।  
Created By Soma IT Solution