1. admin@nayeralo.com : News :
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে বিএসটিআই’র এর উদ্যোগে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে পালিত হয়েছে বিশ্ব মেট্রোলজি দিবস রাজশাহী মহানগরীতে বিএসটিআই’র অভিযানে ০৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের কার্যক্রম গ্রহণ রংপুরে বর্ণিল আয়োজনে বিশ্ব মান দিবস পালিত বিএসটিআই, রংপুর কর্তৃক ১টি অবৈধ মশার কয়েল ফ্যাক্টরি সিলগালা এবং সীলগালাকৃত প্রতিষ্ঠান এর সীলগালা ভাঙ্গার জন্য নিয়মিত মামলা আলামত জব্দ সিঙ্গাপুরে সূর্যাস্ত দেখার ৩টি চমৎকার জায়গা গো-খাদ্য ও দুধে ক্ষতিকর কেমিক্যাল! সাইপ্রাসে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত ‘ভারতের সাধারণ মানুষও পাকিস্তানের সঙ্গে খেলতে চায়’ মাশরাফি-পাইলটদের সঙ্গে সাবেক সতীর্থ রোকন প্রিমিয়ার লিগ ক্রিকেটের দলবদল পেছাল ছয় দিন

১৫শ’ ভুয়া ও জুয়ার ওয়েবসাইট বন্ধ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
  • ১২৫ বার পঠিত

বাংলাদেশ থেকে ১৫শ’র বেশি পর্ন ও অনলাইনে জুয়া (বেটিং) খেলার ওয়েবসাইট বন্ধ করা হয়েছে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) এক নির্দেশনায় রোববার (১০ ফেব্রুয়ারি) পর্যন্ত এসব ওয়েবসাইট বন্ধ করা হয়।

চলতি মাসের ৬ তারিখ এ ধরনের ২৪৪টি সাইট ব্লক করার জন্য ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) ও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (আইএসপি) প্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা দিয়েছিল বিটিআরসি। ওই অভিযানের অংশ হিসেবে দেশের নিয়ন্ত্রণ সংস্থাগুলো এ কাজে অংশ নিয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম জাগো নিউজকে বলেন, মাননীয় মন্ত্রী মোস্তাফা জব্বার স্যারের তত্ত্বাবধানে বাংলাদেশ পুলিশের সকল সাইবার ইউনিট, র‌্যাব, বিটিআরসি, এনটিএমসি ও এটুআই-এর অংশগ্রহণে সামাজিক অবক্ষয় সৃষ্টিকারী পর্ন ও জুয়ার ওয়েবসাইট ব্লক করা হচ্ছে। এখন পর্যন্ত (রোববার) ১৫০০-এর বেশি সাইট ব্লক করা হয়েছে।

একই সঙ্গে কারও কাছে এ ধরনের ওয়েবসাইটের তথ্য থাকলে পুলিশকে ই-মেইল (cyberunit@dmp.gov.bd) করে জানানোর অনুরোধও জানান তিনি।

বেসরকারি সংস্থা ‘মানুষের জন্য ফাউন্ডেশন’র একটি গবেষণায় দেখা গেছে, ঢাকায় স্কুলগামী শিশুদের প্রায় ৭৭ ভাগ পর্নগ্রাফি দেখে। এর আগে ২০১৬ সালের ২৮ নভেম্বর সামাজিক অবক্ষয়ের জন্য দায়ী বেট থ্রি সিক্সটি ফাইভের মতো অনলাইনে বাজি ধরা, জুয়া ও পর্নগ্রাফির প্রায় ৫শ’ ওয়েবসাইট বন্ধ করা হয়েছিল। তবে তার কয়েকদিন পর থেকে সাইটগুলো আবারও সক্রিয় হয়।

২০১৮ সালের সেপ্টেম্বরে জাগো নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার বলেছিলেন, ‘২০১৮ সালের নভেম্বরে একটি প্রকল্পের অধীনে স্থায়ীভাবে সাইটগুলো বাংলাদেশে বন্ধ করা হবে।’ নতুন সরকারের মন্ত্রিপরিষদে যোগদানের পর বিষয়টি নিয়ে আবারও উদ্যোগ গ্রহণ করছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

সর্বসত্ত্ব সংরক্ষিত : ‘ন্যায়ের আলো’ তে প্রকাশিত/প্রচারিত যেকোন সংবাদ, আলোকচিত্র, অডিও বা ভিডিওচিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং নিষিদ্ধ।  
Created By Soma IT Solution